Best Free Messaging Apps for Android

আপনি কি কোনও বার্তা পাঠানো বা না পেয়ে সর্বশেষে সারাদিন গিয়েছিলেন মনে আছে? সম্ভবত ঠিক আছে। আপনি নিজের কম্পিউটার বার্তা বা আপনার ফোন প্রেরণে ব্যবহার করছেন তা আপনার যোগাযোগের একটি বড় অংশ। এবং কখনও কখনও আপনার ডিভাইসে একটি ডিফল্ট মেসেঞ্জার অ্যাপ্লিকেশন ব্যবহার করা কেবল যথেষ্ট নয়।

ধন্যবাদ, অ্যান্ড্রয়েড থেকে বেছে নেওয়া প্রচুর তৃতীয় পক্ষের মেসেজিং অ্যাপ রয়েছে apps আপনি ন্যূনতম সংখ্যক কাজের সাথে সুদূরপ্রসারিত কোনও কিছুর সন্ধান করছেন বা এমন অ্যাপ্লিকেশন সন্ধান করছেন যা আপনাকে এ সংক্রান্ত সমস্ত কিছু একেবারে শেষ চিহ্নে স্বনির্ধারিত করতে দেয়।

টেলিগ্রাম – সামগ্রিকভাবে সেরা

আপনি এখন থেকে টেলিগ্রাম ব্যবহার শুরু করার জন্য অনেকগুলি কারণ রয়েছে। কয়েকটি নাম রাখার জন্য, বড় মিডিয়া ফাইলগুলি প্রেরণ করার ক্ষমতা, আপনার বন্ধুদের সাথে “গোপন” চ্যাট করা, বার্তাগুলি প্রেরণ বা মোছার পরে সম্পাদনা করতে, বা এমনকি লোকেদের সাথে চ্যাট করার সময় ইউটিউব ভিডিও দেখার ক্ষমতা।

তবে টেলিগ্রামের নির্মাতারা সুরক্ষাকে তাদের প্রধান অগ্রাধিকার হিসাবে রাখায় গর্বিত হন। এই অ্যাপ্লিকেশনটির সাহায্যে আপনার ব্যক্তিগত কথোপকথনটি ব্যক্তিগত হওয়ার বিষয়ে চিন্তা না করে আপনি এনক্রিপ্ট করা বার্তাগুলি প্রেরণ করতে পারেন। অ্যাপ্লিকেশন আপনাকে এমন একটি প্রক্সি সার্ভারও ব্যবহার করার অনুমতি দেয় যা আপনাকে আপনার ডেটা সুরক্ষিত করতে সহায়তা করতে পারে।

চ্যাটিংয়ের কথা যখন আসে, টেলিগ্রামে অনেকগুলি বিশেষ বৈশিষ্ট্য রয়েছে, যা অন্যান্য বার্তাপ্রেরণের অ্যাপগুলির অভাব। উদাহরণস্বরূপ, আপনি অ্যাপের মধ্যে একাধিক ফোন নম্বর ব্যবহার করতে পারেন। আপনি যদি একটি গোষ্ঠী চ্যাট তৈরি করে থাকেন তবে এতে আপনি যে সংখ্যা যুক্ত করছেন তাতে আপনার উদ্বিগ্ন হওয়ার দরকার নেই। টেলিগ্রামে আপনি 200,000 জন অংশগ্রহণকারীদের সাথে একটি গ্রুপ চ্যাট করতে পারেন।

অ্যাপ্লিকেশনটিও খুব কাস্টমাইজযোগ্য। অটো-নাইট মোডে চয়ন করতে বিভিন্ন থিম এবং চ্যাট ব্যাকগ্রাউন্ড রয়েছে। আপনার ফোন থেকে আপনার পরিবার এবং বন্ধুদের ট্র্যাক করতে আপনি টেলিগ্রামের লাইভ লোকেশন শেয়ার বৈশিষ্ট্যটি ব্যবহার করতে পারেন। সুতরাং আপনি যদি এমন কোনও মেসেজিং অ্যাপ্লিকেশন সন্ধান করছেন যা এতে সমস্ত রয়েছে তবে টেলিগ্রামটি আপনার তালিকার শীর্ষে থাকা উচিত।

সিগন্যাল – নিরাপদ এক

যদি শক্তিশালী সুরক্ষা আপনার জন্য একটি চুক্তি ভঙ্গকারী হয়, তবে সিগন্যালটিকে আপনার প্রাথমিক বার্তাপ্রেরণের অ্যাপ্লিকেশন হিসাবে বিবেচনা করুন। অ্যাপ্লিকেশনটি শক্তিশালী শেষ-থেকে-শেষ এনক্রিপশন ব্যবহার করে এবং কোনও ব্যবহারকারীর রেকর্ড সংরক্ষণ করে না। এটি ব্যবহারের জন্য যখন আপনার কোনও বৈধ ফোন নম্বর নিবন্ধভুক্ত করা দরকার তখন আপনার অ্যাপ্লিকেশনটির ব্যবহার সম্পর্কে এটি কেবলমাত্র তথ্যই বলা যেতে পারে।

অন্যান্য বৈশিষ্ট্য যা সিগন্যালকে অন্যতম সুরক্ষিত বার্তাপ্রেরণ অ্যাপ্লিকেশনগুলিতে পরিণত করে সেগুলির মধ্যে রয়েছে অ্যাপটিতে অতিরিক্ত স্ক্রিন লক সেট করা, আপনার লক স্ক্রিন থেকে বিজ্ঞপ্তিগুলি গোপন করা এবং স্ব-ধ্বংসাত্মক বার্তাগুলি include

দ্বিতীয়টি আসলে একটি অত্যন্ত কার্যকর বৈশিষ্ট্য, কারণ অন্যান্য অ্যাপ্লিকেশনগুলিতে আপনাকে কখনও কখনও কীভাবে স্ব-ধ্বংসাত্মক বার্তা প্রেরণ করতে হয় তা শিখতে হবে। সিগন্যালে আপনি কেবল “অদৃশ্য বার্তাগুলি” ফাংশনটি চালু করতে পারেন এবং অ্যাপটি আপনার জন্য সমস্ত কাজ করবে।

অ্যান্ড্রয়েড মেসেজিং – সাধারণ বিকল্প

কখনও কখনও আপনি যা খুঁজছেন তা দেখতে আপনাকে বেশিদূর যেতে হবে না। অ্যান্ড্রয়েড বার্তাগুলি হ’ল গুগলের অফিসিয়াল টেক্সটিং অ্যাপ্লিকেশন যার সাথে গড় ব্যবহারকারীর জন্য সমস্ত বুনিয়াদি বৈশিষ্ট্যের ন্যূনতম সংখ্যা রয়েছে।

অ্যান্ড্রয়েড মেসেজিং আরসিএস বৈশিষ্ট্যগুলিকে সমর্থন করে যার অর্থ আপনি অতিরিক্ত প্রাপ্তি যেমন রসিদ, এবং ফাইল স্থানান্তর পড়তে পারেন। অ্যাপটিতে একটি গা dark় মোডও রয়েছে, যা কম আলো পরিবেশের জন্য উপযুক্ত। আপনার যদি কখনও আপনার কম্পিউটার থেকে কোনও বার্তা প্রেরণের প্রয়োজন হয় তবে আপনি অ্যাপটির অফিসিয়াল ওয়েবসাইট ব্যবহার করেও এটি করতে পারেন।

হোয়াটসঅ্যাপ – সুবিধাজনক একটি

অনেক বিকল্প মেসেজিং ক্লায়েন্ট থাকতে পারে তবে পশ্চিমে বেশিরভাগ ব্যবহারকারী হোয়াটসঅ্যাপ ব্যবহার চালিয়ে যান। এর অন্যতম প্রধান কারণ অ্যাপটির জনপ্রিয়তা। আপনার বেশিরভাগ বন্ধুবান্ধব ইতিমধ্যে হোয়াটসঅ্যাপ ব্যবহার করছেন, তবে কেন আলাদা ম্যাসেঞ্জার বেছে নিন?

এছাড়াও, আপনি যদি এমন কোনও বিকল্প সন্ধান করছেন যা বৈশিষ্ট্য, সুরক্ষা এবং কাস্টমাইজেশনের পরিমাণের মধ্যে ভাল ভারসাম্য রাখে, তবে হোয়াটসঅ্যাপ আপনার পক্ষে সেরা বিকল্প হতে পারে।

এই অ্যাপ্লিকেশনটি সর্বাধিক দরকারী বৈশিষ্ট্যগুলির মধ্যে আসে লাইভ লোকেশন শেয়ারিং, আপনার হোয়াটসঅ্যাপের ডেটা রাখার সময় এক ফোন নম্বর থেকে অন্যটিতে স্যুইচ করার ক্ষমতা এবং আপনার বার্তাগুলিকে “পাঠানো” না দেওয়ার ক্ষমতা। সর্বোপরি, হোয়াটসঅ্যাপ ভয়েস এবং ভিডিও কলিংয়ের ব্যবস্থা করে – এমন একটি বৈশিষ্ট্য যা উদাহরণস্বরূপ টেলিগ্রামে পাওয়া যায় না।

হোয়াটসঅ্যাপ এছাড়াও বার্তা এবং ফাইল স্থানান্তর উভয়ের জন্য এন্ড-টু-এন্ড এনক্রিপশন ব্যবহার করে, যার অর্থ বার্তা প্রেরণের পরে সার্ভার থেকে সরানো হবে।

ভাইবার – একটি বন্ধু তৈরি করুন

ভাইবার হ’ল হোয়াটসঅ্যাপের মতো একই ইন্টারফেস এবং কার্যকারিতা রয়েছে এমন আরও একটি বার্তা অ্যাপ্লিকেশন। এবং আপনি এটিকে আপনার মূল চ্যাটিং অ্যাপ হিসাবে বেছে নিতে চান এমন অনেকগুলি কারণ রয়েছে। আপনি স্টিকার এবং জিআইএফ পাশাপাশি ভয়েস এবং ভিডিও বার্তাগুলির সাহায্যে আপনার পাঠ্য পেতে পারেন।

সুরক্ষার বিষয়টি যখন আসে, তখন ভাইবারের একটি গোপন আড্ডা থাকে যা একটি স্ব-ধ্বংসাত্মক টাইমার নিয়ে আসে। আপনার ব্যক্তিগত তথ্য ব্যক্তিগত থাকবে তা নিশ্চিত করার জন্য আপনি একটি নির্দিষ্ট কথোপকথনে বার্তাগুলি মুছতে সেট করতে পারেন। একটি আকর্ষণীয় বৈশিষ্ট্য হ’ল অ্যাপটিতে বিশ্বের যে কোনও মোবাইল বা ল্যান্ডলাইনে কল করার ক্ষমতা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *