Eight Places to Invest in Crowdfunding

গ্রাডফান্ডিংয়ের আবির্ভাবের আগে, সর্বশেষ এবং বৃহত্তম প্রযুক্তিগত পণ্যটির জন্য নগদ পাওয়ার একমাত্র উপায় ছিল ধনী বিনিয়োগকারীদের সামনে নিজেকে এগিয়ে নেওয়া, যারা কেবলমাত্র সর্বাধিক মুনাফা অর্জনের সন্ধান করছেন। বিনিয়োগকারীদের যাদের কোনও পণ্য বা ধারণা সম্পর্কে সত্যই আগ্রহ নেই, তবে সত্যই মনে রাখবেন যে এটি রেকর্ড সময়ে এক লাখ ইউনিট বিক্রি করবে।

যা এখন পরিবর্তিত হয়েছে তা হ’ল ভিড়ের তান্ডব নিয়মিত লোককে কয়েক ডলারের মধ্যে লাথি মারতে দেয় যাতে উজ্জ্বল এবং সাহসী উদ্যোক্তারা তাদের দৃষ্টি সজীব করতে পারে। টেক গ্যাজেটগুলিতে ভিড় জমা দেওয়ার জন্য বেশিরভাগ লোকেরা আসলে পণ্যটি নিজেরাই চান বা খুব কমপক্ষে এটি বিদ্যমান থাকতে চান।

বিধান ক্রেতা – ক্রেতা সাবধান!

অবশ্যই, একজন গ্রাডফান্ড বিনিয়োগকারী হিসাবে আপনি কী করছেন সে সম্পর্কে আপনার সম্পূর্ণ জ্ঞান থাকা উচিত। ক্লাসিক ভিড় ফান্ডিং মডেলটি কোনও বিনিয়োগ নয়। আপনার কাছে যাদের ণ রয়েছে তারা আপনাকে ফেরত দিতে বাধ্য নয়। এটি কোনও বিনিয়োগ নয়, আপনি নিজের শেয়ার সরবরাহ করবেন না এবং বিতরণকৃত পণ্যটির প্রতিশ্রুতি যেমন বাধ্যতামূলক নয় তেমন অনেকেই ভাবেন।

এর অর্থ হ’ল কোনও গ্র্যাডফান্ডিং প্রকল্পে আপনার কখনই বিনিয়োগ করা উচিত নয় যা আপনি লেখাতে আরামদায়ক নন। অনেকগুলি গুরুত্বপূর্ণ প্রকল্প সফল হয়নি, তবে আপনি যদি সত্যিই পিচগুলি পড়তে সময় নেন তবে আপনি জয়ের সম্ভাবনাগুলি উন্নত করতে পারেন।

তাহলে আপনার পরবর্তী বিগ টেক ভিড়ফান্ডিং সাফল্যের গল্পটি বিনিয়োগ করতে কোথায় যেতে হবে? এগুলি দুর্দান্ত প্রযুক্তিগত পণ্যগুলির জন্য পরিচিত চারটি সর্বাধিক বিশিষ্ট ভিড়ফান্ডিং সাইট। আমরা GoFundMe এর মতো ভিড় ফান্ডিং সাইটগুলি বাদ দিই না, যা মূলত দাতব্য কারণগুলিতে ফোকাস করে, যদিও মাঝে মাঝে আপনি প্রযুক্তি সম্পর্কিত প্রকল্পগুলি দেখতে পাবেন।

লাথি

কিকস্টার্টার হ’ল ভিড়ের তান্ডব বিপ্লবের পোস্টার চাইল্ড এবং এটি ২০০৯ সাল থেকে রয়েছে। কিছু সুনির্দিষ্ট (এবং ম্যালেন্ডেড) প্রযুক্তিগত প্রকল্পগুলি কিকস্টারটারের মাধ্যমে অর্থায়িত হয়েছে।

এখনও অবধি কিকস্টার্টার মডেলটি খুব সুপরিচিত এবং প্রায়শই অনুলিপি করা হয়। যদি কোনও প্রকল্প তার অনুরোধকৃত তহবিল পূরণ না করে তবে এটি অর্থায়ন করা হবে না। সুতরাং অবিলম্বে এবং সরাসরি নগদ হস্তান্তর না করে আপনি একটি পরিমাণ “প্রতিশ্রুতিবদ্ধ”। যদি প্রকল্পটি পর্যাপ্ত সমর্থন না পেয়ে থাকে তবে এটি আপনার পক্ষে শতকরা ব্যয় হবে না।

প্রকল্পের মালিকরা অনুদানের বিভিন্ন স্তরের জন্য পুরষ্কারের স্তর নির্ধারণ করতে পারেন। প্রযুক্তিগত পণ্য যেমন ভিআর হেডসেটস বা গেম কনসোলগুলির জন্য এমন একটি স্তর অন্তর্ভুক্ত করা সাধারণ যা আপনাকে ইউনিট সরবরাহ করে। কিকস্টার্টার ক্রেতারা প্রায়শই খুচরা দামের তুলনায় অনেক কম দামে প্রথম-চালিত ইউনিট পান তবে অবশ্যই আপনি কখনই কিছু খুঁজে পাবেন না।

ভিড়ফান্ডের গ্যাজেটটিতে যে কারওর জন্য সহায়তা করার জন্য সাইটটি প্রথম স্টপ, কারণ এটি কিছু দুর্দান্ত প্রকল্পও আকর্ষণ করে। তবে, সকলেই কিকস্টার্টার মডেল পছন্দ করে না। ভাগ্যক্রমে বিকল্প আছে।

ইন্ডিগোগো

বিশ্বাস করুন বা না বিশ্বাস করুন, ইন্ডিগোগো কিকস্টারটারের আগেই চালু করা হয়েছিল, যদিও এটির সাথে সাথে এতটা ট্র্যাকশন ছিল না। এই ধারণাটি কিকস্টারটারের মতো, প্রকল্পের মালিকরা যারা তাদের উপর কিছু নগদ মারেন তাদের টার্ট পুরষ্কার প্রদান করে।

ইন্ডিগোও ২০১ 2016 সাল থেকে অণু বিনিয়োগকারীদের কাছে ইক্যুইটি বিক্রয় করার সম্ভাবনাও সরবরাহ করে, তবে এটি নীতিগতভাবে কোনও ইক্যুইটি ভিড়ফান্ডিং সাইট নয়। বেশিরভাগ প্রকল্পগুলি এখনও কম-বেশি কিকস্টার্টার মডেলের মতো।

ইন্ডিগোও এমন একটি মার্কেটপ্লেস সরবরাহ করে যেখানে আপনি সরাসরি উপলব্ধ পণ্য কিনতে পারেন। সুতরাং আপনি যদি কোনও নতুন উদ্ভাবনী গ্যাজেট সন্ধান করছেন, তবে সেই বছরগুলিতে এটি একটি দুর্দান্ত বিকল্প যা নতুন প্রকল্পগুলি বন্ধ হতে পারে।

বিভিন্ন উপায়ে, ইন্ডিগোগো এই দিনগুলিতে কিকস্টার্টারের চেয়ে কিছুটা উদ্ভাবনী এবং নমনীয় বোধ করে এবং তার যোগ্যতার ভিত্তিতে এএএ প্রকল্পের ধারণাগুলি এখনও আকর্ষণ করে। আপনি যদি উদার বোধ করছেন তবে এটি বন্ধ করা দরকার।

জনতা

আপনি যদি ভাবেন যে অনেকগুলি শুভাকাঙ্ক্ষী রয়েছে, তবে মূল মূলধারার ভিড় ফান্ডিং সাইটগুলিতে ভাল প্রযুক্তি প্রকল্পগুলি বোধ করুন, তবে এই সাইটটি আপনার জন্য। ক্রাউডস্পপ্লাই হার্ডওয়ার হার্ডওয়্যারের উপর লেজার-ফোকাসযুক্ত, এর বেশিরভাগ প্রকল্পের বিভাগগুলি নীরি অ্যাপ্লিকেশন যেমন নেটওয়ার্কিং, রোবোটিকস এবং ওপেন হার্ডওয়্যারগুলির দিকে নজর দেয় with এখনও খাবার, খেলনা এবং এই জাতীয় বিভাগ রয়েছে, তবে সামগ্রিকভাবে যারা সার্কিট বোর্ড এবং সোল্ডারদের গন্ধ পছন্দ করেন তাদের জন্য এটি একটি স্বর্গরাজ্য।

ক্রাউডসপপ্লিকে আলাদা করে নিচ্ছে এমন আরেকটি নাম রয়েছে। যে প্রকল্পগুলি তহবিল সরবরাহ করে এবং তৈরি হয় তা এটি সমর্থনকারীদের হাতে তোলে তা নিশ্চিত করতে সংস্থাটি অসাধারণ দৈর্ঘ্যে যায়। তাদের নিজস্ব বিতরণ কাঠামো রয়েছে এবং সর্বদা নিশ্চিত হন যে সফল পণ্যগুলি তৈরি এবং বিতরণ করা হয়।

তাদের কাছে অত্যন্ত কঠোর মানদণ্ড রয়েছে যা কোনও প্রকল্পের তালিকা দেওয়ার অনুমতি দেওয়ার আগে প্রয়োগ হয়। সামগ্রিকভাবে, ক্রাউডস্পালি প্রতিযোগিতার চেয়ে অনেক বেশি প্রো-ব্যবহারকারী এবং কম সেক্সি লোকের সাথে সত্যিকারের অভিনব প্রযুক্তিগত প্রকল্প রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *