How To Unzip & Open Files On Android

সমস্ত পিসি ফাইল আপনার অ্যান্ড্রয়েড স্মার্টফোন বা ট্যাবলেটটিতে কাজ করে না, তবে কিছু ব্যতিক্রম রয়েছে। উদাহরণস্বরূপ, আপনি কোনও সংরক্ষণাগার ফাইল আনজিপ করতে পারেন। আজকাল বেশিরভাগ স্মার্টফোনগুলির মধ্যে আনজিপ সরঞ্জামটি অন্তর্নিহিত ফাইল ম্যানেজার রয়েছে, তবে যদি তা না করে তবে আপনি অবশ্যই অ্যাপ স্টোরটিতে এমন একটি ফাইল ম্যানেজার পাবেন যা আপনার জন্য ফাইলগুলি আনজিপ করতে পারে।

আসুন আপনার অ্যান্ড্রয়েড স্মার্টফোন বা ট্যাবলেট ব্যবহার করার সময় কীভাবে ফাইলগুলি খুলবেন এবং সেগুলি কীভাবে খুলবেন সে সম্পর্কে একবার নজর দেওয়া যাক।

অ্যান্ড্রয়েডে কীভাবে ফাইল আনজিপ করবেন

এই গাইডটির জন্য, আমরা ধরে নেব যে আপনার অ্যান্ড্রয়েড স্মার্টফোনে জিপিং ক্ষমতা সহ কোনও ফাইল ম্যানেজার নেই। আপনার যদি ইতিমধ্যে কোনও ফাইল ম্যানেজার ইনস্টল থাকে তবে আপনি প্রাক ইনস্টল থাকা অ্যাপ্লিকেশনটির সাহায্যে এই ধাপগুলি পুনরাবৃত্তি করতে চেষ্টা করতে পারেন।

প্রথমে গুগল প্লে স্টোরে যান এবং গুগল দ্বারা ফাইলগুলি ডাউনলোড করুন।
একবার ইনস্টল হয়ে গেলে গুগলের মাধ্যমে ফাইলগুলি খুলুন।
অনুমতি চাইলে অ্যাপটিকে আপনার স্টোরেজে অ্যাক্সেস দিন।
এর পরে, অ্যাপ্লিকেশনটির নীচে ব্রাউজ বোতামে আলতো চাপুন।

ফোল্ডারটি একটি জিপ ফাইলে সংরক্ষণ করা হয়। আপনি যদি এটি ইন্টারনেট থেকে ডাউনলোড করেন তবে সম্ভবত এটি ডাউনলোড ফোল্ডারে থাকবে। জিপ ফাইলটি সন্ধান করুন এবং নিষ্কাশন বোতামে আলতো চাপুন।

অপসারণের পরে, একটি পপ-আপ মেনু উপস্থিত হবে, আপনাকে বলবে যে ফাইলগুলি বের করা হয়েছে। আপনি আপনার স্মার্টফোনে স্থান বাঁচাতে এখানে জিপ ফাইলটি মুছতে পছন্দ করতে পারেন। ডিফল্টরূপে, জিপ ফাইলটি আপনার ফোনে থেকে যাবে যদি আপনি ইতিমধ্যে ফাইলটি বের করে নিয়েছেন।
তারপরে, সমাপ্তিতে আলতো চাপুন।

কীভাবে অ্যান্ড্রয়েডে জিপ ফাইল তৈরি করবেন

অ্যান্ড্রয়েডে একটি জিপ ফাইল তৈরি করাও সম্ভব, যতক্ষণ আপনি সঠিক কার্যকারিতা সহ অ্যাপটি ডাউনলোড করেন।

দুর্ভাগ্যক্রমে, বেশিরভাগ অ্যাপ্লিকেশনগুলি যা এই ফাংশনটি সরবরাহ করে তা উপলব্ধ সেরা অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনগুলির মধ্যে মোটেই নয়। জিপ অ্যাপ্লিকেশন অনুসন্ধান করা হস্তক্ষেপকারী বিজ্ঞাপন, ক্রাশ বা সবেমাত্র ফাংশন করা অ্যাপ্লিকেশনগুলির একটি খনি বা স্পষ্ট গোপনীয়তার উদ্বেগগুলিতে আক্রমণ করে এমন অ্যাপ্লিকেশনগুলিকে চালানোর জন্য অপ্রয়োজনীয় অনুমতি প্রয়োজন।

এই অ্যাপসটি ডাউনলোড করার সময় সাবধানতা অবলম্বন করুন। এই গাইডের জন্য, আমরা ZArchiver কে প্রস্তাব দিচ্ছি, এটি বিজ্ঞাপন মুক্ত, এবং কেবল ফাইলগুলি অ্যাক্সেস করার অনুমতিগুলি অনুরোধ করবে, যেমনটি করা উচিত। জেআরচিভার কিছু বাগ এবং সমস্যা ছাড়া আসে না, তবে এটি বেশিরভাগ সময় কাজ করে।

আপনি একবার জেডআর্চিভার ইনস্টল করার পরে, অ্যাপ্লিকেশনটি খুলুন। আপনি একটি সাধারণ ফাইল নেভিগেটর দেখতে পাবেন। আপনি যে ফোল্ডারে জিপ করতে চান সেটি সন্ধান করুন।

এরপরে, শীর্ষে তিনটি বিন্দু আলতো চাপুন এবং তারপরে তৈরি নির্বাচন করুন।

তারপরে সংরক্ষণাগার তৈরি করুন চয়ন করুন।

সংরক্ষণাগার ফাইলের ধরণটি চয়ন করুন – যদি আপনি অনিশ্চিত হন – .zip সহ যান এবং তারপরে একটি নাম চয়ন করুন।

এরপরে ওকে ক্লিক করুন। তারপরে আপনি আপনার জিপ ফোল্ডারের জন্য একাধিক ফাইল নির্বাচন করতে আলতো চাপতে পারেন।

আপনি একবার আপনার ফাইলগুলি নির্বাচন করে নিলে স্ক্রিনের নীচে সবুজ টিক ট্যাপ করুন। এটি যদি সফল হয় তবে আপনি একটি বার্তা দেখতে পাবেন যাতে বলা হয় যে সংরক্ষণাগারটি সফলভাবে তৈরি করা হয়েছে এবং আপনি যে ফোল্ডারটি তৈরি করেছেন তাতে আপনি নতুন সংরক্ষণাগার ফাইলটি পাবেন।

আমার জিপ ফাইলগুলি কেন দরকার?

আপনি যখন .zip ফাইলে ফাইলগুলি সংকুচিত করেন, আপনি এক সাথে একাধিক ফাইল প্রেরণ এবং স্থানান্তর করা আরও সহজ করে তুলছেন। একটি একক .zip ফাইলে শত শত অন্যান্য ফাইল এবং ফোল্ডার থাকতে পারে যা স্বতন্ত্রভাবে প্রেরণ করা দুঃস্বপ্ন।

তার উপরে, .zip ফাইলগুলি আপনার সামগ্রীর সামগ্রিক ফাইলের আকার হ্রাস করে। এর অর্থ হ’ল আপনি আপনার ফাইলগুলি সঙ্কুচিত .zip ফাইলগুলিতে সঞ্চয় করতে এবং আপনার স্টোরেজে স্থান সংরক্ষণ করতে পারেন। জিপড ফাইলগুলি প্রেরণে এটি দ্রুত হয়ে যায় এবং সংকোচনের কারণে সেগুলি ডাউনলোড করা দ্রুত। তবে, চিন্তা করবেন না – একবার জিপ ফাইলটি সঙ্কুচিত হয়ে গেলে, আপনি আপনার সমস্ত ফাইলগুলি তাদের মূল মানের হিসাবে পাবেন।

আপনি যদি অনেকগুলি জিপ ফাইল সরান তবে সংরক্ষণাগার সংরক্ষণের পরে সংরক্ষণাগারটি মুছে ফেলার বিষয়ে নিশ্চিত হন, কারণ অন্যথায় আপনার কাছে .zip ফাইলের সামগ্রী এবং মূল .zip উভয়ই আপনার স্টোরেজে জায়গা করে দেবে।

অ্যান্ড্রয়েডের জন্য সেরা জিপ এবং আনজিপ অ্যাপস

আমরা ইতিমধ্যে জারকিভারকে পরামর্শ দিয়েছিলাম, তবে অ্যান্ড্রয়েডে ফাইলগুলি সংক্ষেপণ এবং সঙ্কোচিত করার জন্য অনেকগুলি বিকল্প অ্যাপ রয়েছে।

এর মধ্যে অনেকেরই হস্তক্ষেপমূলক বিজ্ঞাপন রয়েছে বা পূর্বে উল্লিখিত হিসাবে অপ্রয়োজনীয় প্রয়োগের অনুমতি চেয়েছে ask আমরা উপলভ্য সবচেয়ে উপযুক্ত দুটি বিকল্প বেছে নিয়েছি যাতে আপনি এই ধরণের অ্যাপগুলির সাথে হতাশাজনক অভিজ্ঞতা থেকে দূরে থাকতে পারেন।

আরএআরএলএলআরএলআরএলআর দ্বারা

আরএআরএল একটি অ্যাপ্লিকেশন আরএআরএলএব দ্বারা প্রকাশিত, অনলাইন সর্বাধিক জনপ্রিয় জিপ সরঞ্জাম – উইনআরআর এর জন্য দায়ী সংস্থা। উইনআরআর থেকে ভিন্ন, আরএআর অ্যান্ড্রয়েড অ্যাপটি ফ্রিওয়্যার নয়। পরিবর্তে, আপনি অ্যাপ্লিকেশন ব্যবহার করে এমন বিজ্ঞাপনগুলি পান এবং সেগুলি সরানোর জন্য আপনি অর্থ প্রদান করতে পারেন। এটি এককভাবে অর্থ প্রদান নয়, পরিবর্তে আপনাকে প্রতি বছর 99 0.99 দিতে হবে।

কখনও কখনও, বিজ্ঞাপনগুলিতে কল করার চেষ্টা করার সময় আরএআর সাধারণত থামবে বা জোর করে থামবে। তবে এটি যখন কাজ করে তখন আরআর এর কার্যকারিতা এবং ইউআই খুব সোজা। কেবল ফাইল, রেকর্ড বা ফোল্ডার নির্বাচন করতে আলতো চাপুন, তারপরে উপরের দিকে সংরক্ষণাগার বা ডিকম্প্রেস বোতামটি আলতো চাপুন। ফাইলগুলি মুছতে ট্র্যাস বোতামও রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *