How To Use ClockworkMod Recovery

আপনি যদি আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে কোনও প্রকারের কাস্টম রম বা কাস্টম কার্নেল ইনস্টল করার পরিকল্পনা করছেন, তবে এটি করার জন্য আপনার কাস্টম পুনরুদ্ধার প্রয়োজন হবে। ক্লকওয়ার্কমড রিকভারির মতো একটি কাস্টম পুনরুদ্ধার আপনার ডিভাইসে বিভিন্ন কাস্টম ফাইল ফ্ল্যাশ করতে সহায়তা করতে পারে।

আপনি এটি ব্যবহার করার আগে পুনরুদ্ধারটি প্রথমে আপনার ডিভাইসে ফ্ল্যাশ করা উচিত। আপনার ডিভাইসে স্টক রিকভারিটি একটি কাস্টম দিয়ে প্রতিস্থাপন করতে অনুসরণ করার জন্য কয়েকটি পদক্ষেপ রয়েছে। এই গাইডটি আপনাকে কীভাবে আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে ক্লকওয়ার্কমড কাস্টম রিকভারি ইনস্টল এবং ব্যবহার করতে হবে তা জানায়।

ক্লকওয়ার্ক পুনরুদ্ধার কি?

ক্লক ওয়ার্কমোড পুনরুদ্ধার অ্যান্ড্রয়েড ডিভাইসগুলির জন্য তৈরি প্রথম কয়েকটি পুনরুদ্ধারগুলির মধ্যে একটি। এটি একটি কাস্টম পুনরুদ্ধার যা ইনস্টল হওয়ার পরে স্টক পুনরুদ্ধারের প্রতিস্থাপন করে এবং আপনাকে একাধিক স্টক বৈশিষ্ট্য সরবরাহ করে।

এই পুনরুদ্ধারটি অনেকগুলি Android ভিত্তিক ডিভাইসের জন্য উপলব্ধ।

এটি কৌশ দ্বারা বিকাশ করা হয়েছে, যিনি অ্যান্ড্রয়েড ডিভাইসের জন্য জনপ্রিয় কিছু অ্যাপ্লিকেশনগুলির বিকাশকারীও।

কীভাবে অ্যান্ড্রয়েডে ক্লকওয়ার্ক পুনরুদ্ধার করবেন?

আপনার অ্যান্ড্রয়েড ফোন বা ট্যাবলেটে ক্লকওয়ার্কমড রিকভারিটি ফ্ল্যাশ করার অনেকগুলি উপায় রয়েছে। আপনি কীভাবে আপনার ডিভাইসটি রুট করেছেন বা কীভাবে আপনি এটি করতে চলেছেন তার উপর নির্ভর করে আপনি আপনার ফোনে পুনরুদ্ধার ইনস্টল করতে একটি উপযুক্ত পদ্ধতি ব্যবহার করতে পারেন।

আপনি কোনও অ্যাপ্লিকেশন ব্যবহার করে বা ফাস্টবুট ইউটিলিটিটি ব্যবহার করে পুনরুদ্ধারের ফ্ল্যাশ করতে পারেন।

পুনরুদ্ধার ইনস্টল করতে রম ব্যবস্থাপক ব্যবহার করুন

আপনার ডিভাইসে ক্লকওয়ার্কমড রিকভারি ইনস্টল করার সহজ উপায় হ’ল বিকাশকারীর নিজস্ব রম ম্যানেজার অ্যাপ্লিকেশনটি ব্যবহার করা। অ্যাপ্লিকেশনটির মূল উদ্দেশ্য হ’ল আপনাকে সহজেই আপনার ডিভাইসে পুনরুদ্ধার ইনস্টল করতে সহায়তা করা এবং এটি এটি খুব ভালভাবে করে।

আপনি প্লে স্টোর থেকে অ্যাপটি বন্ধ করতে পারেন এবং এটি আপনার স্টক পুনরুদ্ধারকে সিডব্লিউএম এর সাথে প্রতিস্থাপন করতে ব্যবহার করতে পারেন।

আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে গুগল প্লে স্টোরটি খুলুন, রম ম্যানেজারের জন্য অনুসন্ধান করুন এবং এটি ইনস্টল করুন।

অ্যাপ্লিকেশনটি চালু করুন এবং মূল ইন্টারফেসে ফ্ল্যাশ ক্লকওয়ার্কমড রিকভারিটিতে আলতো চাপুন।

আপনাকে তালিকা থেকে আপনার ফোন মডেলটি চয়ন করতে বলা হবে। এটি করুন এবং তারপরে আপনার ডিভাইসে পুনরুদ্ধারটি ইনস্টল করতে ফ্ল্যাশ ক্লকওয়ার্কমড পুনরুদ্ধারটি আলতো চাপুন।

পুনরুদ্ধার ইনস্টল হওয়ার পরে অ্যাপটি আপনাকে জানাতে দেবে।

পুনরুদ্ধারের ফ্ল্যাশ করতে ফাস্টবুট ব্যবহার করুন

টিডব্লিউআরপি পুনরুদ্ধারের বিপরীতে, ক্লক ওয়ার্কমড রিকভারিটি কেবলমাত্র রম ব্যবস্থাপক অ্যাপ্লিকেশন ব্যবহার করে ফ্ল্যাশ করা হয়। দ্বিতীয় সাধারণ ইনস্টলেশন পদ্ধতিটি স্যামসাং ডিভাইসের জন্য ওডিন ব্যবহার করা।

তবে, যদি আপনার ফোনটি ফাস্টবুট সমর্থন করে (যা বেশিরভাগ ফোনগুলি করে) তবে আপনি এটি আপনার ফোনের পুনরুদ্ধার স্লটে সিডাব্লুএম ফ্ল্যাশ করতে ব্যবহার করতে পারেন। এটি ফাস্টবুট ইউটিলিটি ব্যবহার করে কিছু কমান্ড জারি করে করা যেতে পারে।

সেটিংস> বিকাশকারী বিকল্পগুলি থেকে আপনার ডিভাইসে USB ডিবাগিং বিকল্পটি সক্ষম করুন।

ফাস্টবুট ডাউনলোড করুন এবং এর সামগ্রীগুলি আপনার কম্পিউটারের একটি ফোল্ডারে উত্তোলন করুন।

এক্সডিএ ফোরামে যান, আপনার নির্দিষ্ট ফোন মডেলের জন্য ফোরামটি সন্ধান করুন, আপনার ডিভাইসের জন্য উপলব্ধ ক্লকওয়ার্ক মোড রিকভারিটি দেখুন এবং আপনার কম্পিউটারের ফাস্টবুট ফোল্ডারে আইএমজি সংস্করণটি ডাউনলোড করুন।

একটি সামঞ্জস্যপূর্ণ তারের সাহায্যে আপনার ফোন আপনার কম্পিউটারে প্লাগ করুন।

ফাস্টবুট ফোল্ডারটি খুলুন, শিফটটি ধরে রাখুন, যে কোনও ফাঁকা জায়গায় ডান ক্লিক করুন এবং এখানে কমান্ড উইন্ডো খুলুন নির্বাচন করুন।

ফাস্টবूट মোডে রিবুট করতে নিম্নলিখিত কমান্ডটি প্রবেশ করুন।

আশ্চর্যজনক রিবুট বুটলোডার

আপনার ফোনে পুনরুদ্ধার ফ্ল্যাশ করতে নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন। আপনার ডাউনলোড করা পুনরুদ্ধারের আসল নাম দিয়ে cwm.img প্রতিস্থাপন নিশ্চিত করুন।

ফাস্টবুট ফ্ল্যাশ রিকভারি cwm.img

পুনরুদ্ধারটি যখন জ্বলতে থাকে তখন আপনার ডিভাইসটি পুনরায় বুট করতে নিম্নলিখিত কমান্ডটি চালান।

কীভাবে ক্লকওয়ার্ক রিকভারি মোডে রিবুট করবেন?

সদ্য ইনস্টল করা ক্লকওয়ার্ক মোড পুনরুদ্ধার মোডে পুনরায় বুট করতে, আপনি হয় রম ম্যানেজার অ্যাপ্লিকেশনটি ব্যবহার করতে পারেন বা পুনরুদ্ধারে যেতে ADB ইউটিলিটিটি ব্যবহার করতে পারেন।

পুনরুদ্ধারের প্রথম দিকে পুনরায় বুট করতে রম পরিচালককে ব্যবহার করুন

সিডাব্লুএম পুনরুদ্ধার মোডে রিবুট করতে রম ম্যানেজার অ্যাপ্লিকেশন ব্যবহার করা অন্য যে কোনও পদ্ধতির চেয়ে সহজ এবং দ্রুত।

আপনার ডিভাইসে রম ম্যানেজার অ্যাপ্লিকেশন চালু করুন।

আপনার ফোনে ক্লকওয়ার্কমড পুনরুদ্ধার মোডে পুনরায় বুট করতে, পুনরায় বুটে পুনরুদ্ধারের বিকল্পটি আলতো চাপুন।

অ্যাপটি বন্ধ হয়ে যাবে এবং পুনরুদ্ধার বুট-আপ হবে।

ক্লক পুনরুদ্ধার মোডে রিবুট করতে ADB ব্যবহার করুন

এডিবি ক্লকওয়ার্কমডটি পুনরুদ্ধার মোডে প্রবেশের জন্য একটি তুলনামূলক জটিল পদ্ধতি তবে আপনার যে কোনও অ্যান্ড্রয়েড ডিভাইসের জন্য ধাপগুলি একই থাকে।

ফাস্টবুট ফোল্ডারটি খুলুন, শিফটটি ধরে রাখুন, যে কোনও জায়গায় ফাঁকা করে ডান-ক্লিক করুন এবং এখানে কমান্ড উইন্ডো খুলুন নির্বাচন করুন।

নিম্নলিখিত কমান্ডটি চালান এবং আপনি সিডাব্লুএম পুনরুদ্ধার মোডে থাকবেন।

আশ্চর্যজনক রিবুট পুনরুদ্ধার

কীভাবে ক্লকওয়ার্ক রিকভারি ব্যবহার করবেন?

আপনি একবার আপনার ডিভাইসে পুনরুদ্ধার মোড প্রবেশ করার পরে, আপনাকে বেছে নিতে বেশ কয়েকটি বিকল্পের সাথে উপস্থাপন করা হবে। আপনি পছন্দমতো যে কোনও বিকল্প নিয়ে খেলতে পারেন এবং এর প্রত্যেকটির নিজস্ব ক্ষমতা রয়েছে has

এখনই সিস্টেম পুনঃ চালু করুন

আপনি যখন পুনরুদ্ধার মোডে আপনার কাজগুলি শেষ করেন এবং আপনি নিজের ডিভাইসটিকে স্বাভাবিক মোডে রিবুট করতে চান, আপনি এই বিকল্পটি ব্যবহার করতে চান। এই বিকল্পটি আপনার জন্য এটি করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *