How To Download Torrents On a Smartphone

আপনি যদি বড় ফাইলগুলি ডাউনলোড করতে চান তবে টরেন্টগুলি ডাউনলোড করার চেয়ে ভাল করার উপায় আর নেই। প্রক্রিয়াটি বিকেন্দ্রীভূত করা হয়েছে যার অর্থ ফাইলগুলি হোস্ট করার কোনও সার্ভার নেই, কেবল দশ বা শত শত বিভিন্ন ব্যবহারকারী এক সাথে বিট বিট ভাগ করে নিচ্ছেন। আপনি মুভি ফাইলগুলি স্ট্রিম করতে বা একটি নতুন লিনাক্স বিতরণ ডাউনলোড করতে টরেন্ট ব্যবহার করতে পারেন তবে কিছু ব্যবহারের জন্য।

বেশিরভাগ মানুষের কাছে টরেন্টিংয়ের অর্থ টরেন্ট ফাইলগুলি সন্ধান এবং ডাউনলোড করতে পিসি বা ল্যাপটপ ব্যবহার করা হয় তবে টরেন্টের জন্য আপনাকে পিসি ব্যবহার করতে হবে না। আপনি অন্য ডিভাইসের প্রয়োজন ছাড়াই টরেন্ট ফাইলগুলি সরাসরি আপনার ডিভাইসে ডাউনলোড করতে স্মার্টফোন বা ট্যাবলেটের মতো পোর্টেবল ডিভাইস ব্যবহার করতে পারেন। এই কিভাবে করবেন

আইওএস ডিভাইসগুলিতে টরেন্ট ডাউনলোড করুন

আইফোন এবং আইপ্যাডের মতো অ্যাপল ডিভাইসে টরেন্টস ডাউনলোড করা ভাল ধারণা হতে পারে তবে দুর্ভাগ্যক্রমে এটি যতদূর যায়। অ্যাপল স্টোরটিতে বিটটোরেন্টকে সমর্থন করে এমন অ্যাপ্লিকেশনগুলিকে অনুমতি দেয় না এবং এটি এমন একটি নীতি যা ভবিষ্যতে পরিবর্তিত হওয়ার সম্ভাবনা নেই।

এটি পেতে, আপনাকে আপনার টরেন্ট ফাইলগুলি দূর থেকে ডাউনলোড করতে একটি বীডবক্স ব্যবহার করতে হবে। সেখান থেকে, আপনাকে একটি রিমোট সার্ভার থেকে আপনার iOS ডিভাইসে আপনার ফাইলগুলি ডাউনলোড করতে হবে।

যদি আপনার আইওএস ডিভাইসটি জেলবন্ধিত হয় তবে আপনি সরাসরি বিটটোরেন্ট অ্যাপ্লিকেশনগুলি সাইডলয়েড করতে সক্ষম হতে পারেন, তবে ঝুঁকিগুলি বিবেচনা করে আমরা এটি প্রয়োজনীয়ভাবে সুপারিশ করব এমন কোনও প্রক্রিয়া নয়।

অ্যান্ড্রয়েডে বিটরেন্ট ক্লায়েন্ট ইনস্টল করা

অ্যান্ড্রয়েড স্মার্টফোন এবং ট্যাবলেট মালিকদের জন্য, এটি একটি আলাদা গল্প। গুগল প্লে স্টোর থেকে বিটোরেন্ট ক্লায়েন্ট সনাক্ত করা এবং ইনস্টল করা বা আপনার পিসি থেকে একটি এপিপি ফাইল সাইডেলোড করা পুরোপুরি সম্ভব, আপনাকে অ্যান্ড্রয়েড ডিভাইসে টরেন্ট ডাউনলোড করতে দেয়।

আপনাকে প্রথমে আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে একটি বিটটোরেন্ট ক্লায়েন্ট অ্যাপ্লিকেশন ইনস্টল করতে হবে। বিট টরেন্ট প্রোটোকলের পিছনে বিট টরেন্ট ইনক। থেকে বেছে নেওয়ার অনেকগুলি রয়েছে।

আপনার ব্যবহারের জন্য একটি সাধারণ অ্যান্ড্রয়েড বিটটোরেন্ট ক্লায়েন্ট উপলব্ধ। কিছু অন্যান্য বিটোরেন্ট অ্যাপ্লিকেশনগুলির বিপরীতে, এই ক্লায়েন্টটি কোনও সীমাবদ্ধতা ছাড়াই বিনামূল্যে ব্যবহার করতে পারেন। এটি বিজ্ঞাপন-সমর্থিত, যদিও কোনও বিজ্ঞাপন-মুক্ত পড অল্প খরচে পাওয়া যায়।

গুগল প্লে স্টোর থেকে আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে ফলড ক্লায়েন্ট শুরু করতে, ডাউনলোড করতে এবং ইনস্টল করতে। আপনি যখন এটি প্রথম খুলবেন, ফলড আপনার ডিভাইস স্টোরেজটি ব্যবহারের অনুমতি চাইবে, তাই মঞ্জুরি বোতামটি টিপে অনুমতি দিন।

ফাউন্ডেশন আপনাকে আপনার ব্যবহারের ডেটা ডেটার জন্য এবং এই তথ্যটি ব্যবহারের অনুমতি দেওয়ার জন্য অনুরোধ করবে। আপনি যদি এটির সাথে ঠিক থাকেন তবে স্বীকার করুন এবং চালিয়ে যান টিপুন। আপনি যদি না থাকেন তবে গ্রহণ এবং চালিয়ে যাওয়ার আগে অনুমতি প্রত্যাহার করতে প্রতিটি চেকবাক্স টিপুন।

আপনি যদি আপনার মোবাইল ডেটা সংযোগটি ব্যবহার না করে ফ্লেড টরেন্ট ডাউনলোডগুলি সীমাবদ্ধ করতে এবং কোনও ওয়াইফাই সংযোগের মাধ্যমে আপলোড করতে চান তবে আপনাকে জিজ্ঞাসা করা হবে। ডিফল্টরূপে, চেকবাক্সটি কেবলমাত্র ওয়াইফাইতে সীমাবদ্ধ রাখতে সক্ষম হয়েছে, তাই আপনি যদি এটি পরিবর্তন করতে না চান তবে ওকে বোতামটি টিপুন। আপনি যদি নিজের মোবাইল ডেটা ব্যবহার করতে চান তবে টার্মেন্ট ডাউনলোডটি আনচেক করুন টিপুন এবং আপলোডটি ওয়াইফাই সংযুক্ত কিনা চেকবক্সটি যাচাই করবে কিনা তা নিশ্চিত করতে ওকে টিপুন।

আপনার ওয়াইফাই সেটিংস নিশ্চিতকরণ আপনাকে মূল ফলড ইন্টারফেসে নিয়ে যাবে। সকলের জন্য (সমস্ত টরেন্টের জন্য) ফলড অ্যাপ্লিকেশনটি সারিযুক্ত (টরেন্টস যারা ডাউনলোড বা আপলোড করার জন্য সারিতে রয়েছে), এবং সমাপ্ত (টরেন্ট যারা ডাউনলোড শেষ করেছেন) দিয়ে টরেন্টের ক্যাটাগরিতে তালিকাভুক্ত করা সহজ with

আপনি যদি নির্বাচিত ওয়াইফাই-সেটিংটি পরিবর্তন করতে চান তবে ফলড অ্যাপ্লিকেশনটির উপরের অংশের ডানদিকে মেনু আইকন টিপুন। সেখান থেকে, সেটিংস> পাওয়ার ম্যানেজমেন্ট টিপুন, তারপরে ওয়াইফাইটি আনচেক করতে কেবল চেকবক্স করুন।

অ্যান্ড্রয়েডে টরাল ব্যবহার করে ডাউনলোড করুন

সমর্থন আপনাকে টরেন্ট ফাইল ব্যবহার করে টরেন্ট ডাউনলোড করতে সমর্থন করে স্থানীয় ফাইল হিসাবে বা এইচটিটিপি লিঙ্ক থেকে, অথবা চৌম্বক লিঙ্ক হিসাবে যা ফাইলটির মূলটি লুকিয়ে রাখে। যে কোনও টরেন্ট ডাউনলোড শুরু করার জন্য আপনাকে অবশ্যই এই পদ্ধতির একটি ব্যবহার করতে হবে।

স্থানীয়ভাবে সংরক্ষিত টরেন্ট ফাইলটি ব্যবহার করে টরেন্টগুলি ডাউনলোড শুরু করতে, ফলড ইন্টারফেসের নীচে-বামে + বোতাম টিপুন। অন-স্ক্রিন মেনু ব্যবহার করে আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসের স্টোরেজ নেভিগেট করুন, তারপরে একটি স্থানীয় টরেন্ট ফাইলটিকে ফ্লুডে যুক্ত করতে আলতো চাপুন।

আপনি যদি এর পরিবর্তে কোনও URL বা চৌম্বক লিঙ্কটি ব্যবহার করে কোনও টরেন্ট যুক্ত করতে চান তবে উপরের মেনু বারে চৌম্বক আইকনটি টিপুন। আপনার ক্লিপবোর্ডে যদি কোনও উপযুক্ত লিঙ্ক ইতিমধ্যে বিদ্যমান থাকে তবে ফুলডকে এটিকে নিজের মধ্যে আটকানো উচিত তবে এটি যদি না হয় তবে আপনাকে এটি ম্যানুয়ালি যুক্ত করতে হবে। এই মুহুর্তে টরেন্টটিতে টরেন্ট যুক্ত করতে ওকে টিপুন, বা ডাউনলোডটি বাতিল করতে বাতিল করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *