How To Set Up Voicemail On Your Smartphone

ভয়েসমেইল হ’ল একটি অডিও বা ভয়েস বার্তা যা আপনি যখন অন্য কোনও কলটিতে নিযুক্ত থাকেন বা কোনও ফোন কল যখন উত্তর না পেয়ে থাকে, তখন আপনাকে পরে শোনার জন্য রেকর্ড করা হয়।

এটি ডিভাইসে বার্তাটি সংরক্ষণ করার পরিবর্তে এটি পুরানো উত্তর মেশিনগুলির থেকে পৃথক, এটি আপনার পরিষেবা সরবরাহকারীর সার্ভারের একটি মেলবক্সে সংরক্ষণ করে, যেমন কোনও ইমেল বার্তা সংরক্ষণ করা হয়।

আপনি যদি আপনার অ্যান্ড্রয়েড বা আইফোনটিতে ভয়েসমেইল ব্যবহার বা সক্রিয় না করে থাকেন, তবে কীভাবে ভয়েসমেইল সেট আপ করতে এবং আপনার বার্তাগুলি অ্যাক্সেস করবেন তা আমরা আপনাকে দেখাতে যাচ্ছি।

অ্যান্ড্রয়েডে ভয়েসমেইল কীভাবে সেট করবেন

এটি করতে আপনার আপনার মোবাইল ক্যারিয়ার বা পরিষেবা সরবরাহকারীর দ্বারা সরবরাহ করা ভয়েসমেইল নম্বর প্রয়োজন। তাদের কল করুন এবং পরিষেবা সম্পর্কে সন্ধান করুন, কোনও ব্যয় এবং অন্যান্য সম্পর্কিত বিশদ রয়েছে কি?

এরপরে, আপনার অ্যান্ড্রয়েড ফোনের হোম স্ক্রিনে ফোন অ্যাপ্লিকেশনটিতে আলতো চাপুন এবং স্ক্রিনের উপরের ডানদিকে তিনটি উল্লম্ব বিন্দুতে আলতো চাপুন।

সেটিংস নির্বাচন করুন.

ভয়েস মেইল ​​আলতো চাপুন।

এরপরে, ভয়েসমেইল সেটিংসে আলতো চাপুন এবং তারপরে আপনার মোবাইল ক্যারিয়ার বা পরিষেবা সরবরাহকারীর কাছ থেকে প্রাপ্ত ফোন নম্বরটি টাইপ করুন।

দ্রষ্টব্য: এই গাইডের জন্য আমরা স্যামসুং এস 8 + অ্যান্ড্রয়েড 9 ব্যবহার করেছি, সুতরাং আপনার অ্যান্ড্রয়েড সংস্করণ এবং ডিভাইসের উপর নির্ভর করে পদক্ষেপগুলি পৃথক হতে পারে।

অ্যান্ড্রয়েডে ভয়েসমেইল কীভাবে চেক করবেন
আপনি অ্যান্ড্রয়েড স্মার্টফোনে আপনার বার্তাগুলি অ্যাক্সেস করতে আপনার ভয়েসমেইল চেক করতে পারেন।

1. আপনার মেইলবক্স বা আপনার নিজস্ব নম্বর কল করা

২. ভিজ্যুয়াল ভয়েসমেইল ব্যবহার করা

3. একটি কম্পিউটার থেকে

আপনার মেলবক্স বা নিজের নম্বরটিতে কল করে আপনার ভয়েসমেইল চেক করুন

এখন যখন আপনার স্মার্টফোনে ভয়েসমেইল সেট আপ করা হয়, আপনি কুইক ডায়াল থেকে আপনার মেইলবক্সটি কল করে বা আপনার ফোন থেকে আপনার নম্বরটিতে কল করে রেখে যাওয়া কোনও বার্তা অ্যাক্সেস করতে পারেন।

এটি করতে, ফোন অ্যাপ্লিকেশনটি খুলুন এবং নীচে ডায়াল প্যাড আইকনটি আলতো চাপুন।

জিজ্ঞাসা করা হলে, 1 টিপুন এবং ধরে রাখুন এবং আপনার ভয়েসমেল পাসওয়ার্ড লিখুন।

দৃশ্যমান ভয়েসমেল ব্যবহার করে ভয়েসমেইল বার্তাগুলি অ্যাক্সেস করুন

ভিজ্যুয়াল ভয়েসমেইল এমন একটি বৈশিষ্ট্য যা আপনাকে প্রথমে কল না করে আপনার ইমেল-জাতীয় তালিকায় আপনার ভয়েসমেল বার্তাগুলি দেখতে দেয় view এইভাবে, আপনি অবিলম্বে বা পরে শুনতে চাইলে এবং আপনি যেটি স্থানান্তর করতে, ভাগ করতে বা মুছতে চান তা চয়ন করতে পারেন।

আপনার কাছে প্রচুর ভয়েসমেইল বার্তা থাকলে এটি ভাল তবে আগত বার্তাগুলি সম্প্রচারের জন্য আপনি ইউমাইল, গুগল ভয়েস বা হুলোমাইলের মতো ভিজ্যুয়াল ভয়েসমেইল অ্যাপ্লিকেশনও ব্যবহার করতে পারেন।

প্রথম পদক্ষেপটি ভিজ্যুয়াল ভয়েসমেল সক্ষম করা এবং এটি আপনার ক্যারিয়ার বৈশিষ্ট্যটি সমর্থন করে কিনা তার উপর নির্ভর করে। যদি এটি হয়, সেটিংস খুলুন এবং অ্যাপ্লিকেশনগুলিতে যান এবং তারপরে ভিজ্যুয়াল ভয়েসমেইল আলতো চাপুন।

অনুমতিগুলিতে আলতো চাপুন।

ফোন স্যুইচ চালু রাখুন।

এখান থেকে, আপনি ভিজ্যুয়াল ভয়েসমেলের মাধ্যমে আপনার ভয়েসমেইল পরিচালনা করতে পারেন।

একটি কম্পিউটার থেকে ভয়েসমেইল বার্তাগুলি পরীক্ষা করুন

যদি আপনার ক্যারিয়ার ভিজ্যুয়াল ভয়েসমেল সমর্থন করে না, আপনি একটি অ্যান্ড্রয়েড ফোন থেকে কম্পিউটারে আপনার ভয়েসমেইল বার্তাগুলি শুনতে একটি তৃতীয় পক্ষ অ্যাপ্লিকেশন ব্যবহার করতে পারেন। অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয়ের পক্ষে কাজ করে এমন একটি হ’ল ইউমাইল।

সাইন আপ এবং YouMail ইনস্টল করুন, আপনার ব্রাউজারটি খুলুন এবং YouMail এ যান। আপনার লগইন শংসাপত্রগুলি প্রবেশ করান এবং সাইন ইন ক্লিক করুন। আপনার নতুন ভয়েসমেইলটি দেখতে সাম্প্রতিক বার্তাগুলি বিভাগে যান।

আরও বার্তা দেখতে, আপনি যে বার্তা শুনতে চান তার পাশের প্লে আইকনটি নির্বাচন করুন। বিকল্পভাবে, ইনবক্সে আলতো চাপুন। আপনি নিজের পছন্দসই ইনবক্স থেকে ফরওয়ার্ড, সেভ, ডিলিট, নোটস, ব্লক বা রিলে জাতীয় বিকল্পগুলিও চয়ন করতে পারেন।

দ্রষ্টব্য: আপনার যদি অন্য কোনও ডিভাইস থাকে যা YouMail অ্যাপ্লিকেশনটিকে সমর্থন করে তবে আপনি সেখান থেকে আপনার ভয়েসমেইল পরিচালনা করতে পারেন।

আইফোনে কীভাবে ভয়েসমেইল সেট আপ করবেন

একটি আইফোনের জন্য, ভয়েসমেইল পরিষেবাটি ইতিমধ্যে আপনার ক্যারিয়ার দ্বারা সঞ্চিত রয়েছে, সুতরাং আপনি একটি পাসকোড তৈরি করে শুরু করবেন। এর পরে, ফোন অ্যাপ্লিকেশনে যান এবং স্ক্রিনের নীচে ডানদিকে ভয়েসমেইল আলতো চাপুন। এখন সেট আপ আলতো চাপুন এবং তারপরে একটি চার থেকে ছয় সংখ্যার পাসকোড দিন। সম্পন্ন হয়েছে এবং তারপরে পাসকোডটি প্রবেশ করুন এবং তারপরে আলতো চাপুন। আপনি ভয়েসমেইল সেট আপ করেছেন, তাই সমস্যা নেই যতক্ষণ না আপনার পাসকোড ব্যবহার করার দরকার নেই।

আইফোনে কীভাবে আপনার ভয়েসমেল বার্তাগুলি শুনতে হয়

ভয়েসমেলে সমস্ত সেট আপ করা হয়েছে, আপনি এখন আপনার বার্তাগুলি অ্যাক্সেস করতে এবং শুনতে পারবেন। ভয়েসমেইল ট্যাবের পাশের ফোন অ্যাপে আপনি একটি নম্বর সহ একটি ব্যাজ দেখতে পাবেন যা আপনার কাছে না শোওয়া বার্তাটি নির্দেশ করে।

আপনার বার্তা শোনার জন্য, ফোন অ্যাপ্লিকেশনটি খুলুন এবং স্ক্রিনের নীচে ডানদিকে ভয়েসমেলটি আলতো চাপুন।
আপনি শুনতে চান এমন একটি বার্তা আলতো চাপুন এবং আপনি প্লেব্যাক অপশন স্ক্রিন দেখতে পাবেন।

এরপরে, আপনার ফোনের স্পিকারের মাধ্যমে ভয়েসমেল বার্তা প্লে করতে স্পিকারে আলতো চাপুন। আপনি আপনার ফোন থেকে বা একটি ব্লুটুথ স্পিকারের মাধ্যমে শুনতে অডিওতে ট্যাপ করতে পারেন।

খেলুন প্রেস। আপনি যদি বার্তাটি থামাতে চান তবে স্টপ টিপুন এবং এটিকে এগিয়ে রাখতে স্লাইডারটিকে ডানদিকে বা বাম দিকে টানুন বার্তাটি ফিরিয়ে আনতে।

আপনি যদি শুনতে চান না বা এটি ইতিমধ্যে আপনি কী জানেন তবে আপনি ভয়েসমেইল বার্তা শুনতেও পারেন listen

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *