How a Custom Recovery With TWRP

রুট অ্যাক্সেস পাওয়া আসলে আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসটি সঠিকভাবে অনুকূল করে তোলার দিকে প্রথম পদক্ষেপ। যদিও রুট আপনাকে কেবলমাত্র রুট-অ্যাপ্লিকেশন এবং কাস্টম পুনরুদ্ধার ইনস্টল করতে দিবে, আপনার ফোনে আইটেমগুলি কাস্টমাইজ করতে আপনাকে সহায়তা করার কিছুই নেই।

আপনার ফোনটি কাস্টমাইজ করে এমন কিছু ইনস্টল করতে আপনার কাস্টম রিকভারি নামে কিছু প্রয়োজন। TWRP রিকভারি অ্যান্ড্রয়েডের এই কাস্টম পুনরুদ্ধারগুলির মধ্যে একটি যা আপনাকে আপনার অ্যান্ড্রয়েড ভিত্তিক ডিভাইসগুলিতে এক টন কাস্টম বিকাশ ইনস্টল করতে দেয়।

এটি নীচের নির্দেশিকায় কীভাবে ইনস্টল ও ব্যবহার করা যায় তা আপনি দেখতে পাবেন।

TWRP রিকভারি কী?

TWRP এর সাথে কাস্টম পুনরুদ্ধার অ্যান্ড্রয়েড ডিভাইসের জন্য বিকাশ করা হয়েছিল। আপনি যখন এটি আপনার ডিভাইসে ইনস্টল করেন, এটি স্টক পুনরুদ্ধার প্রতিস্থাপন করে এবং আপনাকে অতিরিক্ত বৈশিষ্ট্যগুলি সরবরাহ করে যা স্টক একটিতে উপস্থিত নেই।

এটি একটি ওপেন সোর্স প্রকল্প এবং অনেক অ্যান্ড্রয়েড-ভিত্তিক ফোন এবং ট্যাবলেটগুলির জন্য উপলব্ধ। আপনি নিজের নির্দিষ্ট ফোন মডেলটির জন্য এর অনুলিপিটি নিজেই ধরে নিতে পারেন এবং আপনার ডিভাইসে এর অনেকগুলি বৈশিষ্ট্য উপভোগ করতে এটিকে ফ্ল্যাশ করতে পারেন।

অ্যান্ড্রয়েডে কীভাবে কাস্টম রিকভারি ইনস্টল করবেন?

আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে টিডব্লিউআরপি সহ একটি কাস্টম পুনরুদ্ধার ইনস্টল করতে, আপনার এটি করার দুটি উপায় রয়েছে। আপনি সেট আপ করতে কোন পদ্ধতিটি ব্যবহার করেন তা আপনার নির্দিষ্ট মডেলের মূল প্রয়োজনীয়তার উপর নির্ভর করে।

কিছু ফোনের জন্য প্রথমে আপনাকে সেগুলিতে একটি কাস্টম রিকভারি ইনস্টল করতে হবে এবং তারপরে রুট হবে, অন্য কিছু ফোন পুনরুদ্ধার ইনস্টল করার আগে তাদের রুট করতে হবে। নিম্নলিখিত বিভাগে আপনাকে আপনার ফোনে টিডব্লিউআরপি ইনস্টল করতে কোন পদ্ধতিটি ব্যবহার করা উচিত তা নির্দেশিত করা উচিত।

পুনরুদ্ধার ইনস্টল করতে TWRP অ্যাপ্লিকেশন ব্যবহার করুন

বেশিরভাগ ক্ষেত্রে যেখানে আপনার ফোন ইতিমধ্যে রুট হয়েছে, আপনি আপনার ডিভাইসে কাস্টম পুনরুদ্ধার ইনস্টল করতে TWRP অ্যাপ্লিকেশনটি ব্যবহার করতে পারেন। এটি একটি কাস্টম পুনরুদ্ধার পেতে এবং আপনার ফোনে চালানোর জন্য এটি একটি সহজ এবং দ্রুত উপায় কারণ এটি সমস্ত ফ্ল্যাশিং প্রক্রিয়া নিজস্বভাবে সম্পাদন করে।

আপনার ডিভাইসে গুগল প্লে স্টোর চালু করুন, অফিসিয়াল টিডব্লিউআরপি অ্যাপটি সন্ধান করুন এবং এটি আপনার ডিভাইসে ইনস্টল করুন।
অ্যাপ্লিকেশন আরম্ভ করুন এবং TWRP ফ্ল্যাশ বলে যে বিকল্পে আলতো চাপুন।

নিম্নলিখিত স্ক্রিনের ড্রপডাউন মেনু থেকে আপনার ডিভাইস মডেলটি নির্বাচন করুন এবং ফ্ল্যাশ থেকে পুনরুদ্ধারের উপর আলতো চাপুন।

এটি আপনার ফোনের পুনরুদ্ধার স্লটে TWRP কাস্টম পুনরুদ্ধার চিত্রটি ডাউনলোড এবং ফ্ল্যাশ করবে।

TWRP পুনরুদ্ধার ইনস্টল করতে ফাস্টবুট ব্যবহার করুন

যদি আপনার ডিভাইসের প্রথমে আপনাকে পুনরুদ্ধার ইনস্টল করার প্রয়োজন হয় এবং তারপরে আপনি এটি রুট করতে পারেন বা যদি কোনও কারণে অ্যাপ্লিকেশন পদ্ধতিটি আপনার জন্য কাজ না করে তবে আপনি ম্যানুয়ালি আপনার ডিভাইসে পুনরুদ্ধার চিত্রটি ফাস্টবুট ব্যবহার করে ফ্ল্যাশ করতে পারবেন

ফাস্টবুট আপনাকে কাস্টমস দিয়ে আপনার ডিভাইসে স্টক পুনরুদ্ধার প্রতিস্থাপন করতে সহায়তা করে এবং এটি করার জন্য আপনার কেবল একটি কমান্ড চালানো দরকার।

আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে, সেটিংস> বিকাশকারী বিকল্পগুলিতে যান এবং ইউএসবি ডিবাগিং বিকল্পটি সক্ষম করুন।

একটি USB কেবল ব্যবহার করে আপনার কম্পিউটারে আপনার ডিভাইসটি সংযুক্ত করুন।
আপনার কম্পিউটারে ফাস্টবুট প্যাকেজটি ডাউনলোড এবং এক্সট্রাক্ট করুন।
আপনার ডিভাইসের জন্য TWRP পুনরুদ্ধারের আইএমজি সংস্করণটি ডাউনলোড করুন এবং এটি ফাস্টবুট ফোল্ডারে সংরক্ষণ করুন।
ফাস্টবুট ফোল্ডারটি খুলুন, আপনার কীবোর্ডের শিফটটি ধরে রাখুন, যে কোনও জায়গায় ফাঁকাতে ডান ক্লিক করুন এবং এখানে কমান্ড উইন্ডো খুলুন চয়ন করুন।

নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন এবং এটি আপনার ডিভাইসটিকে বুটলোডার মোডে রিবুট করবে।

আশ্চর্যজনক রিবুট বুটলোডার

Twrp.img এর পরিবর্তে আপনার ডাউনলোড করা এবং পুনরুদ্ধারের পুনরুদ্ধারের আসল নামটি লিখুন following

ফাস্টবুট ফ্ল্যাশ রিকভারি twrp.img

পুনরুদ্ধারটি জ্বলে উঠলে আপনার ডিভাইসটি পুনরায় বুট করতে নিম্নলিখিত কমান্ডটি প্রবেশ করুন।

দ্রুত পুনরায় বুট করুন

TWRP রিকভারি অবশ্যই আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে ইনস্টল করা উচিত।

অ্যান্ড্রয়েডে কীভাবে টিডব্লিউআরপি পুনরুদ্ধার মোডে প্রবেশ করবেন?

কাস্টম পুনরুদ্ধার কোনও নিয়মিত অ্যাপ নয়, এটি চালু করার জন্য এটি আপনার অ্যাপ্লিকেশন ড্রয়ারে উপলব্ধ হবে না। আপনার ডিভাইসটি পুনরায় চালু করতে কমান্ডটি চালানোর জন্য আপনাকে টিডব্লিউআরপি পুনরুদ্ধার মোডে যেতে হবে বা একটি কী সংমিশ্রণ টিপতে হবে।

উভয় পদ্ধতিতে একই জিনিস করা উচিত এবং এটি আপনি কী করছেন তার উপর নির্ভর করে। আপনি যখন কমান্ডটি চালাচ্ছেন না, আপনি মূল সংমিশ্রণটি ব্যবহার করতে চাইবেন না এবং একইভাবে আপনি যখন কমান্ড ইউটিলিটিটি ব্যবহার করবেন না তখন আপনি কমান্ডটি ব্যবহার করতে চাইবেন না।

TWRP পুনরুদ্ধার মোডে প্রবেশের জন্য কী সংমিশ্রণগুলি ব্যবহার করে

পুনরুদ্ধার মোডে প্রবেশের সমালোচনামূলক সংমিশ্রণটি আপনার কাছে থাকা ডিভাইসের সাথে পরিবর্তিত হয়। স্যামসাং ডিভাইসের জন্য কাজ করে এমন কোনও কিছুই পিক্সেল ফোনের জন্য কাজ করতে পারে না ইত্যাদি।

তবে বেশিরভাগ ফোনে আপনি একই সাথে বুটলোডারটি পুনরায় বুট করতে ভলিউম ডাউন এবং পাওয়ার বোতামগুলি টিপতে পারেন। তারপরে আপনি পুনরুদ্ধার বিকল্পটি নির্বাচন করতে পারেন এবং আপনার ডিভাইসে TWRP পুনরুদ্ধার মোড প্রবেশ করতে পারেন।

অন্য কয়েকটি ফোনে, আপনি একই সময়ে ভলিউম আপ এবং পাওয়ার বোতামগুলি টিপে পুনরুদ্ধারে অবিলম্বে পুনরায় বুট করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *